তারান্টিনোর ওয়ান্স আপন এ টাইম ইন … হলিউড: একটি বক্স অফিস হিট

Brad Pitt, Leonardo DiCaprio and Margot Robbie star in Quentin Tarantino’s latest film, which premiered at the Cannes Film Festival – but is it any good?

8
52

এই পর্যালোচনাটি মূলত যখন একবার চলছিল তখন হলিউডের কান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়েছিল।

কোল্টিন ট্যারান্টিনো পাল্প ফিকশনের জন্য পামে ডি’অর জেতার পঁচিশ বছর পরে, তিনি তার সর্বশেষ চলচ্চিত্রটি নিয়ে আবার কানে ফিরে এসেছেন – এবং 2019 সালের উত্সবটিতে তেমন জ্বরের প্রত্যাশা ছিল না। একটি নতুন তারান্টিনো ফিল্ম অবশ্যই সবসময় একটি ইভেন্ট, তবে এটি যখন প্রায় তিন ঘন্টা দীর্ঘ হয়, যখন এটি চলচ্চিত্রের ব্যবসায়ের কথা এবং যখন এটি সের্জিও লিওন-উইকেট শিরোনামটি ওয়ানস আপন এ টাইম ইন… হলিউড … ভাল, রিভিরার চিত্রগ্রাহকদের জন্য এর চেয়ে বেশি আকর্ষণীয় আর কী হতে পারে? আমাদের মধ্যে অনেকে ইংলরিয়াস বাস্টার্ডসের শেষে ব্র্যাড পিটের লাইনটি ব্যবহার করার আশাবাদী ছিল: “আমি মনে করি এটি কেবল আমার উত্সর্গ হতে পারে।”

আসলে, ফিল্মটি সেই নেশাগ্রস্থ উচ্চতায় পৌঁছাতে খুব স্বাচ্ছন্দ্যযুক্ত। একটি চরিত্র রোডিও রাইডার নামে পরিচিত একটি উপন্যাস সম্পর্কে দৈর্ঘ্যে আলোচনা করে যার নাম ‘ইজি ব্রীজি’। এবং, ট্যারান্টিনোর স্বাক্ষরজনক মারাত্মক সহিংসতার দুটি উত্সকে ছাড় দেওয়া, সহজ-ব্রীজি হ’ল ওয়ান আপনস টাইম ইন… হলিউড is

এটি ১৯69৯ সালে লস অ্যাঞ্জেলেসে সেট করা হয়েছিল, যখন সময়গুলি চা-চেঞ্জিন ছিল। স্মার্ট স্যুটগুলিতে স্টুডিও তারকারা বেরিয়ে যাচ্ছিলেন, দীর্ঘ কেশিক হিপ্পিগুলি ঘুরে বেড়াচ্ছিল – এবং আপনাকে কেবল মনে করতে হবে যে সাধারণত পুরুষরা কীভাবে তার্যান্টিনোর oউভরে পোশাক পরে কোন গ্রুপে তার সহানুভূতি রয়েছে তা নির্ধারণ করার জন্য। হৃদয় এ, চলচ্চিত্রটি একটি প্রতিক্রিয়াশীল মাচো ফ্যান্টাসি যেখানে কোনও কিছুই এবং কেউ কঠোর পানীয়, চেইন ধূমপান, দু’দিকী, মধ্যবয়সী সাদা পুরুষকে মারতে পারে না। একে বলা যেতে পারে ‘মেক হলিউড গ্রেট অ্যাগেইন’। পায়ে যাওয়ার জন্য তার উত্সাহ সম্পর্কে কখনও লজ্জা পাবে না, ট্যারান্টিনো এটি পরিষ্কার করে দিয়েছিলেন যে, তিনি যতটা উদ্বিগ্ন, ফুল-শক্তি উত্পাদন সম্পর্কে সর্বোত্তম বিষয় হ’ল মহিলারা কোনও জুতো এবং মোজা না নিয়ে ঘুরে বেড়ান।

লিওনার্দো ডিক্যাপ্রিও রিক ডালটনের চরিত্রে অভিনয় করেছেন, যিনি 1950 এর দশকে নিজের ওয়েস্টার্ন টিভি সিরিজটি রেখেছিলেন এমন একটি হালকা অফস্ক্রিন স্ট্যামার অভিনেতা, তবে এখন সিনেমাগুলিতে বিভক্ত হওয়ার একটি খারাপ পরামর্শ দেওয়ার পরে তাকে অতিথি স্পটে নিজেকে সন্তুষ্ট করতে হবে ‘ভারী ‘ছোট অভিনেতা’ সিরিজে। হতাশাজনকভাবে স্বল্প-ব্যবহৃত আল পাচিনো খেলে একজন এজেন্ট যেমন রেখেছিলেন, তিনি প্রতি পর্বের শেষে লড়াইয়ে জয়ী হয়েছিলেন; সেই একই লড়াইগুলি হারাতে এখন তাঁর কাজ।

এটি তাত্ক্ষণিকভাবে একটি উপভোগ, উত্তম প্রকৃতির হ্যাং-আউট কমডি

ব্র্যান্ড পিট একজন জন ওয়েন ড্রলের সাথে অভিনয় করেছিলেন তাঁর সেরা বন্ধু, ক্লিফ বুথ, 1950 এর দশকের টিভি শোতে তাঁর স্টান্ট ডাবল, এবং এখন তার ড্রাইভার এবং সমস্ত উদ্দেশ্য সহকারী। কথোপকথনের স্বীকৃতি স্বরূপ, ক্লিফ হ’ল “স্টান্ট ডাবলের জন্য একরকম সুন্দর” এবং ওয়ানস আপন এ টাইম ইন ইন হলিউডের এমন একটি ছোট বিষয় যা পিটের গডলাক চেহারা এবং পাড়া পিছনের ক্যারিশমার সাথে অবশ্যই চলচ্চিত্রের জন্য প্রচারিত হত would স্টার স্ট্যাটাস; একটি শার্লাসহীন দৃশ্যে কানের দর্শকদের কাছ থেকে হাঁপাফাঁস এবং গিগলস পড়েছিল।

তৃতীয় প্রধান চরিত্রটি একজন সত্যিকারের ব্যক্তি। কথাসাহিত্যের সাথে বাস্তবের মিশ্রণ, যেমন তিনি ইনগ্লুরিয়াস বাস্টার্ডসে করেছিলেন, ট্যারান্টিনোতে শ্যারন টেট (মার্গোট রবি) অন্তর্ভুক্ত রয়েছে, যিনি স্বামী রোমান পোলানস্কির (নীল স্যুট এবং সাদা রাফাল শার্টে রাফাল জাভেরুচার সাথে রিকের পাশের ঘরে সবে এসেছেন) এক স্বর্ণকেশী স্বর্ণালী স্টলেট। আমরা এখন অস্টিন শক্তিগুলির সাথে সংযুক্ত)।

১৯69৯ সালে চার্লস ম্যানসনের অ্যাকোলিটস দ্বারা টেটকে হত্যা করা হয়েছিল এবং তাই ফিল্মের উত্তেজনা আমাদের সচেতনতা থেকেই আসে যে, কোনও না কোনও উপায়ে তারান্তিনো শেষ পর্যন্ত সেই ভয়াবহ ট্র্যাজেডিকে মোকাবেলা করতে চলেছে। তবে সেখানে যাওয়ার আগে ওয়ালস আপন আ টাইম ইন… হলিউড মূলত মূর্খ, স্বভাবের হ্যাং-আউট কৌতুক, মজার জোকের সাথে মিশ্রিত এবং এর দুটি পুরুষ তারকার স্ব-প্যারডিডিং বন্ধু-বন্ধু রসায়ন দ্বারা প্রস্তুত। এটি তিনটি অবসর গল্পের মধ্যে সামঞ্জস্যপূর্ণ, এর মধ্যে দুটি এতটাই অপ্রয়োজনীয় যে তারা সবে গল্পের মতো যোগ্যতা অর্জন করে না। একটি সুতাতে, রিক আরও একটি ওয়াইল্ড ওয়েস্ট ভিলেন হিসাবে একটি সিক্যুয়েন্স শ্যুট করার জন্য লড়াই করে, তার আগের রাতে অনেক বেশি ককটেল ছিল। অন্যটিতে শ্যারন একটি সিনেমা স্পট করেছে যা তার সর্বশেষ চলচ্চিত্র – ডিন মার্টিনের সাথে দ্য রেকিং ক্রু – বাজিয়ে চলেছে তাই সে ভিতরে গিয়ে এটি দেখে। এবং তৃতীয়তে, ক্লিফ একটি প্ররোচিত কিশোর হিচিকার (মার্গারেট কোয়াললি )কে ধরে ফেলেন, তিনি জানেন যে তিনি (ডাকোটা ফ্যানিং, লেনা ডানহাম এবং অন্যান্যরা অভিনয় করেছিলেন মহিলাদের সাথে) চার্লস ম্যানসনের কমিউনিটিতে বাস করেন, যেখানে তিনি এবং রিক ব্যবহার করেছিলেন। তাদের সিরিজ শুট।

এর বাইরে, প্লেবয় ম্যানশনে একটি সংক্ষিপ্ত (এবং পবিত্র) পার্টি স্টিভ ম্যাককুইন (দামিয়ান লুইস) এবং ব্রুস লি (মাইক মোহ) এর মজার ঝলক রয়েছে এবং ওয়েস্টার্ন রিকের কিছু আশ্চর্যজনক দীর্ঘ অংশের শুটিং চলছে। এখানে অ্যাডভার্টস এবং ফিল্ম পোস্টার এবং নিয়ন ডিনার লক্ষণ রয়েছে এবং এটি একটি ট্যারান্টিনো ফিল্ম হিসাবে 1960 এর দশকের শেষের দিকে এখানে একটি অ্যালবামের আঙুল-ক্লিক পপ গানের মূল্য রয়েছে।

আপনি যদি হোয়রি জাতিগত এবং যৌন রাজনীতির বিষয়টি উপেক্ষা করতে পারেন তবে আপনি জিভ-ইন-গাল গ্যাগগুলি, রৌদ্রোচিত সিনেমাটোগ্রাফি এবং নস্টালজিক সময়ের বিবরণ উপভোগ করতে পারেন। তবে টেটের কী হয়েছিল তা বিবেচনা করেই কি আসলেই যথেষ্ট? ওয়ান আপন এ টাইম ইন… হলিউড এমন একটি চলচ্চিত্র যা আপনাকে কখনও বিচলিত না করে বা চ্যালেঞ্জ না করে আপনার মুখে হাসি ফেলে। যেহেতু এটি বাস্তব জীবনের খুনের স্প্রির দ্বারা অনুপ্রাণিত হয়েছে, আমি নিশ্চিত নই যে এটি কতটা উপযুক্ত।

8 COMMENTS

  1. Hello to every body, it’s my first visit of this website; this
    weblog carries amazing and really fine data for
    visitors.

    P.S. If you have a minute, would love your feedback on my new website re-design. You can find it by searching
    for “royal cbd” – no sweat if you can’t.

    Keep up the good work!

  2. I’m more than happy to discover this web site. I need
    to to thank you for your time due to this wonderful read!!
    I definitely appreciated every bit of it and
    i also have you book-marked to look at new information on your website.

  3. Greetings! Quick question that’s entirely off topic.
    Do you know how to make your site mobile friendly?
    My web site looks weird when viewing from my apple iphone.
    I’m trying to find a theme or plugin that might be able to correct this problem.
    If you have any suggestions, please share. With thanks!

  4. I love what you guys tend to be up too. Such clever work and exposure!

    Keep up the terrific works guys I’ve incorporated
    you guys to blogroll.

  5. Magnificent beat ! I wish to apprentice while you amend your site, how could i subscribe for a blog site?
    The account helped me a acceptable deal. I had been tiny bit acquainted of this your broadcast offered bright clear idea

    Feel free to visit my web page: best CBD oil for dogs

  6. Definitely believe that which you stated. Your favourite reason appeared to be at the internet the easiest
    thing to consider of. I say to you, I certainly get annoyed even as other
    people consider issues that they plainly don’t realize about.
    You managed to hit the nail upon the highest as smartly as outlined out the whole thing with no need side-effects , other folks could take a signal.
    Will likely be back to get more. Thanks

  7. Simply desire to say your article is as surprising. The clearness
    in your submit is simply cool and that i could think you’re an expert on this subject.
    Well with your permission allow me to grab your RSS feed to stay up to date
    with approaching post. Thank you a million and please keep up the rewarding
    work.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here